আইফোন ১৪ কবে আসবে – iphone 14 pro max price in bangladesh

দীর্ঘ জল্পনা কল্পনার পরে আইফোন ১৪ সেপ্টেম্বরের শুরুতেই আসছে বাজারে। আইফোন ১৪ কবে আসবে এ নিয়ে যেন সোশ্যাল মিডিয়াতে প্রশ্নের হিরিক বয়ে যাচ্ছে, এরই ধারাবাহিকতায় অ্যাপল ঘোষণা করেছে আইফোন ১৪ সিরিজ খুব শীঘ্রই লঞ্চ হতে যাচ্ছে। iphone 14 pro max price in bangladesh কত?

সম্প্রতি অ্যাপেল বিভিন্ন গণমাধ্যমকে তাদের ফায়ার আউট ইভেন্টের জন্য আমন্ত্রণ পত্র পাঠিয়েছেন। ধারণা করা হচ্ছে এই ইভেন্টে মার্কিন প্রতিষ্ঠানটি তাদের নতুন ফ্লাগশিপ আইফোন ১৪ লঞ্চ করবেন। এরই অপেক্ষায় যেন অনেক অ্যাপল ইউজারেরা বসে আছেন। কখন রিলিজ হবে এবং কখন ক্রয় করবেন সময় যেন ঘুরছে না তাদের।

আইফোন ১৪ কবে আসবে এমন প্রশ্ন সোশ্যাল মিডিয়াতে অসংখ্যবার দেখা গেলেও কেউ সঠিক উত্তর দিতে পারছে না তবে অ্যাপল কোম্পানি জানিয়েছে সেপ্টেম্বরের শুরুর দিকে তারা তাদের iphone14 সিরিজ লঞ্চ করবে। iphone 14 pro max price in bangladesh অনেকেরই ধারণা এটার প্রাইস কেমন হতে পারে তা একটু পরে আমরা জানাচ্ছি।

আইফোন ১৪ এর স্পেসিফিকেশন

DISPLAY
Display Type 6.7 inches
Screen Size Super Retina XDR OLED
Screen Protection Corning Gorilla Glass
REAR CAMERA
Camera’s 12 MP, f/1.5, 26mm (wide), 1.9µm, dual pixel PDAF, sensor-shift OIS
12 MP, f/2.8, 77mm (telephoto), PDAF, OIS, 3x optical zoom
12 MP, f/1.8, 13mm, 120˚ (ultrawide), PDAF
TOF 3D LiDAR scanner (depth)
Video 4K, HD, 1080@240fps
SELFIE CAMERA
Camera 12 MP, f/2.2, 23mm (wide), 1/3.6″
SL 3D, (depth/biometrics sensor)
Video 1080@30fps
BATTERY
Capacity 4452 mAh
Quick Charging 30W
PERFORMANCE
Operating System iOS 15, upgradable to iOS 15.4
Processor Apple A16 Bionic (5 nm)
CPU Hexa-core (2×3.33 GHz Avalanche + 4xX.X GHz Blizzard)
Graphics Apple GPU (4-core graphics)
MEMORY
Internal 128GB 6GB RAM, 256GB 6GB RAM, 512GB 6GB RAM, 1TB 6GB RAM
Card Slot No
SPECIAL FEATURES
Fingerprint Yes
Face Unlock Yes
Other Sensors Proximity sensor, Light sensor, Accelerometer, Compass, Gyroscope

আগামী ৭ সেপ্টেম্বর অ্যাপলের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান যেখানে ঘোষণা করা হবে অ্যাপল ১৪ সিরিজের ফোন সম্পর্কে। আইফোন ১৪ সিরিজের পাশাপাশি আইওএস ১৬ ও ওয়াচ ওএস নয় প্রকাশ করবে অ্যাপল। এমনটাই জানিয়েছেন বিভিন্ন গণমাধ্যমকে। আর মাত্র কয়েক দিনের অপেক্ষায় আইফোন ১৪ সিরিজ লঞ্চ হতে যাচ্ছে।

তবে প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, এই সময় অ্যাপল নতুন আইপ্যাড ও অ্যাপেল ওয়াস লঞ্চ করতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এ বিষয়ে কোম্পানিটি কোন গণমাধ্যমকে অথবা কাউকেই কোন কিছু জানাননি।

এখন সবার আকর্ষন আইফোন ১৪ সিরিজ নিয়ে। আইফোন ১৪ কবে আসবে এ প্রশ্নের উত্তর আশা করি পেয়ে গেছেন। এই সিরিজের আইফোন ১৪ মিনি, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স আসবে। “iPhone 14 mini, iPhone 14 pro, iPhone 14 pro Max”লঞ্চ হবে বলে জানান কোম্পানির প্রতিষ্ঠাতা।

কেমন হবে আইফোন ১৪ দেখতে?

১০.২ ইঞ্চি ডিসপ্লের আইপ্যাড বাজারে আসতে পারে সঙ্গে ১১.৯ ইঞ্চি ডিসপ্লের আইপ্যাড ও ১১ ইঞ্চি ডিসপ্লের নতুন ipad pro লঞ্চ হতে পারে। সাধারণত প্রত্যেক বছরের সেপ্টেম্বর মাসেই নতুন iphone বাজারে আনে অ্যাপল কোম্পানি। চলতি বছরে তারি ধারাবাহিকতায় আর্থিক মন্দার কারণে সেপ্টেম্বর ইভেন্ট থেকেও একগুচ্ছ ডিভাইস প্রকাশ্যে আনতে পারে অ্যাপল।

যদিও সাত সেপ্টেম্বরের লঞ্চ অনুষ্ঠান থেকে ঠিক কোন ডিভাইস বাজারে আসবে সে বিষয়ে মুখ খোলেনি এই কোম্পানির কেউ। তবে এই অনুষ্ঠানে ১৪ সিরিজের কয়েকটি ভার্সন তারা রিলিজ করবে বলে জানিয়েছেন। ইউজারদের এই দীর্ঘ অপেক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে আর কয়েকদিন পরেই।

iphone 14 pro max price in bangladesh জানতে চাইলে বাংলাদেশী টাকায় ৮৭,৫০০/- হবে। তবে এটি আইফোন ১৪ প্রো ম্যাক্স এর প্রাইস নির্ধারণ করা হয়েছে। যাদের এই সামর্থ্য রয়েছে তারা হয়তো লঞ্চ হওয়ার সাথে সাথেই এটি অফিসিয়ালি কিনে নিতে পারবেন।

আইফোন ১৪ প্রো মাক্স স্পেশাল ফিচার

এটি ৬.৭ ইঞ্চি সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে নিয়ে আসছে। ক্যামেরা সেকশনে থাকছে ১২ এমপি + ১২ এমপি + ১২ এমপি, টফ ৩ডি + এস এল ৩ডি। ৪৪৫২ এমএএইচ। ১২৮ জিবি এবং ৬ জিবি রেম, ২৫৬ জিবি সাথে ৬ জিবি রেম, 512 জিবি সাথে ৬ জিবি রেম, ১০০০ জিবির সাথে ৬ জিবি রেম নিয়ে লঞ্চ হবে এই ফোনটি।

যেহেতু আই ফোন মানেই একটি নতুন চমক তাই পূর্বের iphone ১৩ থেকে তেমন বেশি পরিবর্তন না নিয়েই তারা লাঞ্চ করেছে তাদের নতুন ভার্সন আইফোন ১৪ সিরিজ। আর এই সিরিজটি অধিকাংশ ইউজার ব্যবহার করতে পারবেন নির্দ্বিধায় এটাতে নেই কোন সমস্যা তবে এখন এর প্রাইস কম হতে আরো সময় লাগতে পারে।

যারা অফিসিয়াল দামে কিনতে পারবেন না তাদের অপেক্ষা করতে হবে আরো কয়েক মাস এরপরে তারা কিনতে পারবেন হয়তো কিছু কম টাকাতে। আইফোন ১৪ কবে আসবে সে প্রশ্ন আশা করি ইতিমধ্যে আপনি পেয়েছেন।

অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। আমাদের ফেসবুক পেইজ এ লাইক দিতে এখানে ক্লিক করুন

Leave a Comment