(Utmost) Download CSS Bangla PDF Free for eBook.

(Utmost) Download CSS Bangla PDF Free for eBook.


CSS (Cascading Style Sheets) যতই জটিল মনে হোক না কেন, এর কোনো বিকল্প নেই। CSS (Cascading Style Sheets) ছাড়া ফ্রন্ট এন্ড ডেভেলপারের মূল্যই নেই। তবে মূল কথা হলো, কোন মতে একবার এটি নিজের আয়ত্ত্বে আসলে আপনাকে আর কেউ ঠেকাতে পারবে না।

CSS bangla pdf download | ওয়েব ডিজাইনারদের জন্য CSS (Cascading Style Sheets) একটি বাধ্যতামূলক সিনট্যাক্স। যদি আপনার ওয়েব ডিজাইনকে প্রফেশন হিসেবে কাজ করতে চান, তাহলে CSS (Cascading Style Sheets) আপনাকে জানতে হবে। CSS (Cascading Style Sheets) অনেক সহজ একটি সিনট্যাক্স প্রণালী। যদিও কিছু কিছু ক্ষেত্রে এর প্রয়োগ অনেক জটিল। তবে আপনি যদি CSS (Cascading Style Sheets) এর সব গুলো প্রোপার্টির কি কাজ, তা ভালো ভাবে বুঝতে পারেন তাহলে CSS (Cascading Style Sheets) আপনার জন্য অনেক সহজ হবে।

CSS (Cascading Style Sheets) যতই জটিল মনে হোক, এর কোন বিকল্প নেই। CSS(Cascading Style Sheets) ছাড়া ফ্রন্ট এন্ড ডেভেলপারের মূল্যই নেই। তবে আশার কথা হলো, কোনো মতে একবার এটি নিজের আয়ত্ত্বে আসলে আপনাকে আর কোনো জামেলা পোহাতে হবে না। শুধু একটানা এর পিছনে লেগে থাকার মতো ধৈর্য্য এবং সময়।

” CSS bangla pdf download:


আজ আপনাদের জন্য CSS (Cascading Style Sheets) এর ওপর কোনো টিউটোরিয়াল বা টিপস থাকছে না। বরং আজ আপনাদের জন্য নিয়ে এসেছি CSS (Cascading Style Sheets) এর জন্য দারুণ একটি বাংলা পিডিএফ। আপনারা এত দিন যারা CSS (Cascading Style Sheets) এর উপর ভালো একটি বাংলা পিডিএফ বই খুঁজ ছিলেন, তাদের জন্য আজকের এই পোস্টটি অনেক হেল্পফুল হবে বলে আশা করি।

CSS (Cascading Style Sheets) এর মাধ্যমে একটি ওয়েব-পেজকে অতি সহজেই মনোগ্রাহী রূপে উপস্থাপন করা হয়। HTML (Hyper Text Markup Language) এর মাধ্যমে একটি ওয়েব-পেজ বাহ্যিক রূপ পায়, CSS (Cascading Style Sheets) এর মাধ্যমে এর সৌন্দর্য পরিপূর্ণতা লাভ করে। মূলত CSS ব্যবহারে পেজ ডিজাইনিং এর কাজে প্রচুর সময় বাঁচবে। ওয়েব ডিজাইনের দক্ষতা উপরের ধাপে উন্নতি করতে চাইলে Cascading Style Sheets এর কোনো বিকল্প নেই।


আড়ো পড়ুন: PSD থেকে HTML বাংলা PDF টিপস:
আড়ো পড়ুন: CSS (Cascading Style Sheets) এর গুরু করার ৭ টি ফর্রমূলা


CSS (Cascading Style Sheets) একই ডকুমেন্টকে একাধিক বার ব্যবহার হতে পারে এবং ডকুমেন্টের বিভিন্ন অংশে বিভিন্ন স্টাইল দিতে সক্ষম। স্টাইলশীটের ব্যবহারে ডকুমেন্টের স্টাইল বদলে যায় কিন্তু স্টাকচার অপরিবতিত থাকে। একই স্টাইলশীট একাধিক পেজে কিংবা একাধিক স্টাইলশীট একই পেজে ব্যবহার করা যেতে পারে।

যখন আপনি CSS (Cascading Style Sheets) এবং HTML (Hyper Text Markup Language) এ দক্ষতা অর্জন করতে পারবেন, আপনার স্টাইলশীটটি সম্পূর্ণ ভাবে HTML (Hyper Text Markup Language) ডকুমেন্ট হতে পৃথক হবে। আর একটি কথা না বললেই নয়, CSS (Cascading Style Sheets) শেখার আগে অবশ্যই HTML (Hyper Text Markup Language) সম্বন্ধে ভালো ভাবে জানতে হবে। আর আমাদের দেওয়া এই বইটিতে আমরা ধারাবাহিক ভাবে সিএসএস নিয়ে আলোচনা করবো।

আজ আপনাদের সাথে CSS (Cascading Style Sheets) এর যে বইটি শেয়ার করতে যাচ্ছি, সেই বইটির লিখেছিন আবদুল্লাহ আল ফারুক স্যার। ইতোমধ্যে আবদুল্লাহ আল ফারুক স্যারের লেখা আরো বেশ কয়েকটি বাংলা পিডিএফ বই প্রকাশ করা হয়েছে। যার সব গুলোর লিংকই নিচে পাবেন।

DOWNLOAD THE BOOK

এই বইটি চমৎকার তথ্যবহুল এবং সময়োপযোগী সকল উদাহরণ দিয়ে সাজানো। ব্যক্তিগত ভাবে আমি নিজে এই বইটি পড়েছি এবং আমার কাছে বইটি বেশ কার্যকরি মনে হয়েছে। উপরে দেয়া ডাউনলোড বাটনে ক্লিক করে চমৎকার এই বইটি ডাউনলোড করে নিন।

 

যুক্ত হোন আমাদের ইউটিউব চ্যানেলে এখানে ক্লিক করুন এবং আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

Check Also

ডায়াবেটিস নিয়ন্ত্রণে করে যে সব খাবার

বর্তমান বিশ্বে সকল দেশের চিকিৎসা বিজ্ঞানের উন্নতির সাঙ্গে পাল্লা দিয়ে ডায়াবেটিস রোগীর সংখ্যা দিন দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *