A Rainy Day Paragraph বাংলা অর্থসহ

A Rainy Day Paragraph – 150 Words

A Rainy Day Paragraph – 150 Words : A rainy day is a dull and gloomy day. The sky is overcast with clouds. It always pours. Some times it is heavy. Some times it may lessen for the time being. There is the presence of silence everywhere. No one can go out. The people who have necessity are compel to go out with umbrellas overhead. Students and office goers cannot go to their respective duties. Normal life is almost suspend. The total atmosphere appears to be Dire. Someone feels happy staying at home.

It is really enjoyable to pass the day sitting beside the window and eating chanacur and other tasty foods. Someone feels poetic. The older people stay inside houses for fear of cold. The naughty boys are seen play in the rain ignore their mother’s advice. The poor people suffer a lot. They can not go out to their work. They have to starve. The birds and animals are seen streaming in rain. The roads become muddy and slippery. It looks fine to observe the vast places full of rain water. A rainy day thus creates a great impression to everyone.

Topic sentences:

  • A rainy day is gloomy
  • একটি বর্ষার দিন অন্ধকারাচ্ছন্ন
  • It rains always
  • এসময় সব সময় বৃষ্টিপাত হয়
  • Normal life is suspended
  • স্বাভাবিক জীবন ব্যাহত হয়
  • None can go out
  • কেউ বাইরে বেরোতে পারেনা
  • The nature becomes cool
  • প্রকৃতি ঠান্ডা হয়ে যায়
  • It creates sufferings to many people.
  • এটা অনেক মানুষের ভোগান্তির সৃষ্টি করে।

A Rainy Day Paragraph – 150 Words বাংলা অর্থসহ

A Rainy Day Paragraph – 150 Words বাংলা অর্থসহ : একটি বর্ষার দিন হলো মেঘাচ্ছন্ন এবং অন্ধকারাচ্ছন্ন দিন। আকাশ মেঘের দ্বারা অন্ধকারাচ্ছন্ন থাকে। সর্বদা বৃষ্টিপাত হয়। মাঝে মাঝে ভারি বৃষ্টিপাত হয়। মাঝে মাঝে কিছু সময়ের জন্য কমে। সর্বত্র নিরবতা বিদ্যমান থাকে। কেউ বাইরে যেতে পারে না। লোকজন যাদের প্রয়োজন থাকে বাধ্য হয়ে ছাতা মাথায় দিয়ে বাইরে যায়। ছাত্রছাত্রী এবং অফিসগামীরা নিজ নিজ দায়িত্ব পালনে বাইরে যেতে পারে না। স্বাভাবিক জীবন প্রায় ব্যাহত হয়। সমস্ত পরিবেশটা ভূতুড়ে মনে হয়। কেউ বাড়িতে থেকে খুশি হয়।

জানালার পাশে বসে দিন কাটানো এবং চানাচুর ও অন্যান্য সুস্বাদু খাবার খাওয়া সত্যিই উপভোগ্য। কারো মনে কাব্যিক ভাব জাগে। বৃদ্ধ মানুষ ঠাণ্ডার ভয়ে বাড়ির ভেতরে বসে থাকে। দুষ্ট বালকদের তাদের মাদের উপদেশ উপেক্ষা করে বর্ষায় খেলা করতে দেখা যায়। দরিদ্র লোকরা অনেক ভোগে। তারা তাদের কাজ করতে বাইরে যেতে পারে না। তাদের না খেয়ে থাকতে হয়। পাখি এবং প্রাণীদেরকে বর্ষায় সিক্ত থাকতে দেখা যায়। মাটি কাদাভরা এবং পিচ্ছিল হয়। বর্ষার পানিতে পরিপূর্ণ বিশাল জায়গা সুন্দর দেখায়। এভাবে একটি বর্ষার দিন প্রত্যেকের মধ্যে অন্তরঙ্গ অনুভূতি জাগায়।

A Rainy Day Paragraph – 200 Words

A Rainy Day Paragraph – 200 Words : A rainy day is a day when it rains almost all day long. Such a day is dull with drizzling and torrential rainfall. The sky often remains cloudy and dark all around. The roads become muddy and slippery. One cannot go out without an umbrella. Sometimes, the roads and fields go under water and people have to walk to go to their homes or working places. Open manhole is very dangerous on a rainy day. Children cannot attend their school or go out to play. Rainwater floods the huts of the poor. They cannot go out for work.

A rainy day is a gala day for the rich people. They stay at home and eat different kinds. of delicious dishes. But it is a curse for the poor people. They suffer much on a rainy day. So, some of them remain unfed. In spite of it, rainwater makes everything neat and clean. After rain, nature wears a fresh look. Usually, on a rainy day, I do not go to school. I spend the day reading books and watching TV. Sometimes, I get bored for not being able to go out.

A Rainy Day Paragraph – 200 Words বাংলা অর্থসহ

A Rainy Day Paragraph – 200 Words বাংলা অর্থসহ : বৃষ্টির দিন বলতে এমন দিনকে বোঝায় যেদিন সারাদিন ধরে বৃষ্টি হয় । গুঁড়িগুঁড়ি বা প্রবল বৃষ্টিপাতের জন্য এ রকম দিন খুবই নিরস প্রকৃতির হয়। আকাশ বেশিরভাগ সময়ই মেঘলা থাকে এবং চারদিক অন্ধকার হয়ে পড়ে। রাস্তাগুলো কর্দমাক্ত ও পিচ্ছিল হয়ে পড়ে। এমন দিনে ছাতা ছাড়া কেউ বাইরে বের হতে পারে না । মাঝে মাঝে রাস্তাঘাট ও জমিজমা পানির নিচে চলে যায় আর লোকজনকে পানি ভেঙে তাদের গৃহে বা কর্মক্ষেত্রে যেতে হয়। বৃষ্টির দিনে খোলা ম্যানহোল খুবই বিপজ্জনক। বাচ্চারা এমন দিনে বিদ্যালয়ে বা খেলতে যেতে পারে না। দরিদ্র মানুষের কুটিরে বৃষ্টির পানি ঢুকে পড়ে।

তারা কাজের সন্ধানে বের হতে পারে না। ধনী লোকদের জন্য বৃষ্টির দিন আনন্দের। তারা বাড়িতে থাকে এবং বিভিন্ন প্রকার সুস্বাদু খাবার খায়। কিন্তু দরিদ্রদের জন্য এটি একটি অভিশাপ। বৃষ্টির দিনে তারা চরম দুর্ভোগ পোহায়। তাই তাদের মধ্যে কিছু লোককে না খেয়ে থাকতে হয়। তা সত্ত্বেও বৃষ্টির পানি সবকিছুকে ধুয়েমুছে পরিষ্কার করে দেয়। বৃষ্টির পর প্রকৃতি সতেজ আকার ধারণ করে। বৃষ্টির দিনে সচরাচর আমি স্কুলে যাই না। দিনটি আমি বই পড়ে এবং টিভি দেখে কাটাই। বাইরে না যেতে পেরে কখনো কখনো আমি বিরক্ত হয়ে পড়ি।

আরো প্রাগ্রাফ পড়ুন…

অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন। আমাদের ফেসবুক পেইজ এ লাইক দিতে এখানে ক্লিক করুন

Leave a Comment

error: দুঃখিত! মার্ক হবে না..